কাদের: রাজনৈতিক কোনো ইস্যু না থাকলেই ভারত বিরোধিতা শুরু হয়

নিজস্ব প্রতিবেদক

  • ওবায়দুল কাদের বলেন, ‘এই বিরোধিতা আগেও হয়েছে। এরা পাকিস্তান আমলেও স্বাধীনতার বিরোধীতা করেছে’

 

স্বাধীনতার পাঁচ দশক পরেও বিএনপি স্বাধীনতা বিরোধী ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দেশে যখন কোনো রাজনৈতিক কোনো ইস্যু না থাকে, তখনই ভারত বিরোধিতা শুরু হয় বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৭টার দিকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধের শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “এ বিরোধিতা আগেও হয়েছে। এরা পাকিস্তান আমলেও বিরোধীতা করেছে। যখন কোনো ইস্যু থাকে না, তখনই ভারত বিরোধীতা। এখনও সেটা হচ্ছে। নতুন কিছু না।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “এ মাটিতে সার্বভৌম বাংলার রুপকার হিসেবে আবির্ভূত হয়েছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই অঞ্চলের মানুষের জন্য স্বাধীনতার ঘোষণা দেয়ার ম্যান্ডেট কেবল বঙ্গবন্ধু পেয়েছিলেন ১৯৭০-এর নির্বাচনের মধ্যদিয়ে। তাই স্বাধীনতরা ঘোষক দাবি করার বৈধ অধিকার কারো নেই।”

মুক্তিযুদ্ধের বিজয়কে সুসংহত করতে বিএনপির নেতৃত্বে যে সাম্প্রদায়িক অপশক্তি বাধা হয়ে আছে, তাদেরক পরাজিত করে এগিয়ে যাবেন বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

এ সময় তার সঙ্গে আওয়ামী লীগ ও এর অঙ্গ, সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোস্যাল নেটওয়ার্ক

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত