হামাসকে রাশিয়ায় আমন্ত্রণ পুতিনের

আন্তর্জাতিক ডেস্ক

রাশিয়ার কারাগারে মারা গেছেন দেশটির বিরোধী নেতা ও পুতিনের কড়া সমালোচক অ্যালেক্সি নাভালনি। এতে ব্যাপক শোরগোল পড়েছে বিশ্বজুড়ে।

পুতিনকে তুলোধুনো করছেন পশ্চিমা নেতারা। এরমধ্যেই ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধরত ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসসহ ফিলিস্তিনের অন্যান্য সশস্ত্র ও রাজনৈতিক দলকে রাশিয়ায় আমন্ত্রণ জানিয়েছেন পুতিন। খবর আরব নিউজের।

রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী ও মধ্যপ্রাচ্যে পুতিনের বিশেষ দূত মিখাইল বোগদানভ জানিয়েছেন, গাজায় ইসরাইলের হামলা ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে এসব সংগঠন ও দলকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

হামাসসহ প্রায় এক ডজন ফিলিস্তিনি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। ২৯ ফেব্রুয়ারি থেকে এসব দলের সঙ্গে আলোচনায় বসবেন পুতিন।

বোগদানোভ বলেছেন, আমরা ফিলিস্তিনের প্রতিনিধিত্বকারী সব সংগঠনকে আমন্ত্রণ জানিয়েছি। ফিলিস্তিন, সিরিয়া, লেবানন ও মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলোতে যেসব ফিলিস্তিনি রাজনৈতিক শক্তি রয়েছে, তাদের সবাইকে আমন্ত্রণ জানিয়েছি।

রাশিয়ার গণমাধ্যম তাসের প্রতিবেদনে বলা হয়েছে, আমন্ত্রিতদের মধ্যে রয়েছেন হামাস, প্যালেস্টাইন ইসলামিক জিহাদ, ফাতাহ ও বৃহত্তর প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) প্রতিনিধিরা।

রাশিয়ায় এসব সংগঠনের আমন্ত্রণের ব্যাপারে ইসরাইল, হামাস বা পশ্চিমা বিশ্ব এখনো কিছু জানায়নি।

সোস্যাল নেটওয়ার্ক

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত