ন্যাশনাল ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক তৌহিদুল আলম খান

প্রেস বিজ্ঞপ্তি

গত ২৫ জানুয়ারি ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন মোঃ তৌহিদুল আলম খান। ব্যাংকিং খাতে ৩১ বছরের অভিজ্ঞতা সম্পন্ন এই ব্যাংকার উক্ত পদে যোগদানের পূর্বে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসাবে কর্মরত ছিলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স বিভাগ হতে স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করেন এবং পরবর্তীতে ১৯৯৩ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। তিনি প্রাইম ব্যাংক, ব্যাংক এশিয়া, মধুমতি ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংক-এ সিবিও, সিআরও ও ক্যামেলকো হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশে দেশীয় ব্যাংক সমূহের মধ্যে তার নেতৃত্বেই প্রথম শরিয়াহ্ ভিত্তিক সিন্ডিকেশন বিনিয়োগ চুক্তি এবং সূচনাকালীন সময়ে সবচেয়ে বড় সিন্ডিকেশন টার্ম লোন সম্পাদনের মাধ্যমে অগ্রগণ্য ভূমিকা পালন করেন। তিনি আইসিএমএবির একজন ফেলো সদস্য এবং বাংলাদেশের প্রথম সনদধারী সাসটেইনেবিলিটি রিপোর্টিং অ্যাস্যুরার (সিএসআরএ)।

মোঃ তৌহিদুল আলম খান তার লেখনীর স্বীকৃতিস্বরূপ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক মর্যাদাপূর্ণ পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন। পেশাগত জীবনে তিনি দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচী এবং সম্মেলনে অবদান রেখেছেন।

সোস্যাল নেটওয়ার্ক

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত